নৌকা প্রতীকের বিরোধীতার জের

চকরিয়ায় দুই আওয়ামীলীগ নেতাকে দল থেকে বহিস্কার

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য চতুর্থ ধাপের ইউপি নিবার্চনে চকরিয়া উপজেলার হারবাং ইউপি নিবার্চনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধীতা ও বিদ্রোহী প্রার্থী হওয়ায় দুই আওয়ামীলীগ নেতাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

১৯ ডিসেম্বর ইউনিয়ন আওয়ামী লীগের আবেদনের প্রেক্ষিতে কক্সবাজার জেলা আওয়ামীলীগ সোমবার (২০ ডিসেম্বর) এ সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।

বহিস্কৃত নেতারা হলেন, হারবাং ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান এবং চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য ও হারবাং ইউপি নির্বাচনের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ছৈয়দ নুর।

জানা যায়, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন পরিষদের নিবার্চন। এ নির্বাচনে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন মিরাজ। প্রতীক বরাদ্দের পর তিনি নৌকা প্রতীক নিয়ে মাঠে ময়দানে নির্বাচনী প্রচারনায় রয়েছেন।

কিন্তু হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান নৌকা প্রতীকের বিরোধীতা করে আপন ছোটভাই জাহেদুল ইসলামকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটের মাঠে সভা-সমাবেশ চালিয়ে যাচ্ছেন। একইভাবে উপজেলা আওয়ামীলীগের সদস্য ছৈয়দ নুর বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, হারবাং ইউপি নিবার্চনে দলের দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নৌকা প্রতীকের পক্ষে কাজ করতে একাধিকবার নির্দেশনা দেয়া হয়। কিন্তু তারা তা শোনেননি। আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয় করতেই তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছে বলে জানান তিনি।